মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৫:০৯ অপরাহ্ন

বাংলাদেশি চিকিৎসা বিজ্ঞানী ডা.মুনির হোসেনের  উদ্ভাবনীর সফল প্রয়োগে কেউই করোনায় আক্রান্ত হয়নি
ফয়সাল ইকবল
Update : মঙ্গলবার, ২২ জুন ২০২১

সত্যখবর ডেস্ক ।। ৫ এপ্রিল ২০২১ ।

বাংলাদেশি চিকিৎসা বিজ্ঞানী ডা. মুনির হোসেনের উদ্ভাবনীর সফল প্রয়োগে কেউই করোনায় আক্রান্ত হয়নি। তার দাবি, বিশ্বের বিভিন্ন দেশে এ২এম পদ্ধতি ব্যাপক সাড়া পেয়েছে এবং এর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে।কিছু সাধারণ খাবারের মাধ্যমে মানবদেহে রক্তের প্রোটিন (আলফা-২ ম্যাক্রোগ্লোবুনিল- এ২এম) স্বাভাবিক মাত্রায় বজায় রেখে সুস্থ জীবনযাপনের অসাধারণ পদ্ধতি উদ্ভাবন করেছেন আমেরিকার পেনসিলভেনিয়ায় বসবাসরত প্রবাসী চিকিৎসাবিজ্ঞানী ডা. মোহাম্মদ মুনির হোসেন খান।

 

এ উপলক্ষে ভার্চুয়াল আলোচনার আয়োজন করে কানাডার আলবার্টার প্রথম বাংলা অনলাইন পোর্টাল ‘প্রবাস বাংলা ভয়েস । সঞ্চালনা করেন প্রধান সম্পাদক আহসান রাজীব বুলবুল।স্বাগত বক্তব্য রাখেন মামুনুর রশিদ। প্রধান অতিথি ছিলেন চিকিৎসাবিজ্ঞানী ডা. মোহাম্মদ মুনির হোসন খান। বিশেষ অতিথি ছিলেন প্রখ্যাত নজরুল সঙ্গীত শিল্পী পারভিন মুসতারী ও ইয়াসমিন মুশতারী।বক্তারা ডা. মুনির হোসেন খানের উদ্ভাবিত এ২এম পদ্ধতির ভূয়সী প্রশংসা করে বলেন, মানবদেহের নিয়ন্ত্রণে তার পদ্ধতির বিকল্প নেই। পদ্ধতিটির প্রসার বৃদ্ধিতে সবাই একমত পোষণ করেন।

 

আলোচনায় অংশ নেন ক্যাপ্টেন মোহাম্মদ ইহতেরাব হোসেন, কাজী ফারুক আহমেদ, প্রফেসর কেএফএম গোলাম কিবরিয়া, মনিরুল ইসলাম, মোশতাক আহমেদ, তানভীর মো. ইসতিয়াক, মোজাম্মেল পাঠান, খন্দকার রফিকুল হক এবং জিহাদুর রহমান।স্বাগত বক্তব্যে এ২এম পদ্ধতি ব্যবহারকারী মামুনুর রশিদ বলেন, গত পাঁচ বছরে এই পদ্ধতি ব্যবহার করে অনেক উপকার পেয়েছি এবং এখনও পাচ্ছি। মানবদেহে ১৯৯৪ সালে পোস্ট ডক্টরেট ফেলোশিপ নিয়ে ইউনাইটেড স্টেট অব আমেরিকা ইউনিভার্সিটি অব পেনসিলভানিয়া এবং টেম্পল ইউনিভার্সিটিতে যৌথ প্রজেক্টে কর্মরত ছিলেন।তার উদ্ভাবিত খাবারটি খেতে হবে কাঁচা। কোনো অবস্থাতেই তাপ ব্যবহার করা যাবে না।

 

এ২এম পদ্ধতি:

দই ১ কাপ, কাঁচা রসুনের কোয়া ২টা কুচি করে কাটা, কাঁচা আদা কুচি করে কাটা (১ চামচ), কালোজিরা ১ চামচ, পুদিনা পাতা ৬টি কুচি করে কাটা, মধু আধা চামচ, লবঙ্গের গুঁড়া আধা চামচ, হলুদের গুঁড়া আধা চামচ, যেকোনো বেরি জাতীয় ফল ৬টা, আঙ্গুর ৬টা, খেজুর ১টা, ডুমুর ১টা কুচি করে কাটা,২টি লেবুর রস, ডিম ১টা।এছাড়া ২৪ ঘণ্টায় তিন লিটার পানি খেতে হবে, কমপক্ষে ৭-৮ ঘণ্টা ঘুমাতে হবে এবং ধুমপান ও যেকোনো নেশাজাতীয় খাবার বর্জন করতে হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ সংবাদ
copyright protected
%d bloggers like this: