বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৩:০০ পূর্বাহ্ন

সিজারিয়ান অপারেশনে ও পজিটিভ এর পরিবর্তে বি পজেটিভ দেওয়ায় প্রসূতির মৃত্যু
ফয়সাল ইকবল
Update : বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

সত্যখবর ডেস্ক । ১৪ এপ্রিল ২০২১ ।

গাইবান্ধার সিজারিয়ান অপারেশনের পর অতিরিক্ত রক্তক্ষরণে প্রসূতির মৃত্যু হয়েছে তবে স্বজনরা জানিয়েছেন ও পজিটিভ এর পরিবর্তে বি পজেটিভ রক্ত দেওয়ার প্রসূতির মৃত্যু হয়েছে । গতকাল মঙ্গলবার ১৩ এপ্রিল সন্ধ্যায় গাইবান্ধা জেলার হাসপাতালে এই ঘটনা ঘটে ।  ঘটনাকে কেন্দ্র করে ওই নারীর স্বজনরা চিকিৎসকদের ওপর চড়াও হন ।  খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ।

 

হাসপাতাল  পিতৃপক্ষ ও  প্রসূতির স্বজনরা জানান সাদুল্যাপুর উপজেলার কামারপাড়া গ্রামের শাহীন মিয়া অন্তঃসত্ত্বা স্ত্রী মিম আক্তার (২৫) । সোমবার গাইবান্ধা জেলার হাসপাতালে ভর্তি করা হয় মঙ্গলবার দুপুরে তার সিজারিয়ান অপারেশন হয়  । হাসপাতাল কৃর্তপক্ষ রোগীর স্বজনদের রোগীর জন্য এবি পজেটিভ গ্রুপের রক্ত আনতে বললে নিয়ে আসে  দুই ব্যাগ বি পজিটিভ রক্ত । রক্ত দেওয়ার পর রোগী মারা যান পরে স্বজনরা বিভিন্ন ক্লিনিক থেকে পড়া পরীক্ষার রিপোর্ট দেখেন রোগীর রক্তের গ্রুপ ও পজেটিভ  ।

 

এ সময় রোগীর স্বজনরা বিক্ষোভ শুরু করে এবং  কর্তব্যরত চিকিৎসক দের ওপর চড়াও হন  । হাসপাতালে কর্তব্যরত গাইনি চিকিৎসক  তাহেরা আক্তার মনি বলেন ,অতিরিক্ত রক্তক্ষরণের প্রসূতির মৃত্যু হয়েছে  । হাসপাতালের প্যাথলজি এবি পজিটিভ রক্তের গ্রুপ নিশ্চিত হওয়ার পর রোগীর শরীরে রক্ত দেয়া হয়েছে অন্য কোন কারণে তার মৃত্যু হয়নি ।

এছাড়া অন্য হাসপাতলে রক্ত পরীক্ষা রক্তের গ্রুপ ও পজেটিভ এসেছিল কিনা তা আমার জানা নেই  । গাইবান্ধা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মাহফুজুর রহমান বলেন এই ঘটনায় থানায় কোনো অভিযোগ দেয়নি ওই নারী স্বজনরা অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ সংবাদ
copyright protected
%d bloggers like this: