বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০২:৪৯ পূর্বাহ্ন

 ১২৫ বস্তা সার ও বীজ কালোবাজারে বিক্রি সময় ইউপি সদস্য আতাউর রহমানকে আটক করেছে পুলিশ
Reporter Name
Update : বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

সত্যখবর ডেস্ক । ২৩ এপ্রিল ২০২১

নওগাঁর মান্দায় কৃষি প্রণোদনার ১২৫ বস্তা সার ও বীজ কালোবাজারে বিক্রির সময় তেঁতুলিয়া ইউপি সদস্য আতাউর রহমানকে (৪৮) আটক করা হয়েছে।গত কাল বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকেলে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হকের বাড়ির থেকে সার ও বীজ জব্দ ও সদস্য আতাউর রহমানকে আটক করা হয়েছে। আটককৃত আতাউর রহমান উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য।

 

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার দুপুরে কৃষি প্রণোদনার সার ও বীজ দুটি ভ্যানে করে মেম্বার আতাউর রহমান উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হকের বাসায় নিয়ে যান। বিষয়টি সন্দেহজনক হওয়ায় তাৎক্ষণিকভাবে তা উপজেলা চেয়ারম্যান, ইউএনও, এসিল্যান্ডসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়। সংবাদ পেয়ে স্থানীয় প্রশাসন ঘটনাস্থল পৌঁছে মাহমুদুল হকের বাড়িতে তল্লাশি চালিয়ে ৪৮ বস্তা ডিএপি, ২১ এমওপি (পটাশ) ও ৬৬ বস্তা ধানের বীজ উদ্ধার করে।

 

এ সময় ঘটনাস্থলে উপজেলা পরিষদ চেয়ারম্যান এমদাদুল হক মোল্লা, ইউএনও আব্দুল হালিম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইমরানুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা ফজলুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিমসহ অন্যরা উপস্থিত ছিলেন।আটককৃত ইউপি সদস্য আতাউর রহমান বলেন, ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সাত্তারের পরামর্শে প্রণোদনার তালিকাভুক্ত কৃষকের কার্ডগুলো সংগ্রহ করেছি। সংগ্রহকৃত কার্ডগুলো দিয়ে কৃষি দপ্তর থেকে সার ও বীজ উত্তোলন করি। পরে উত্তোলনকৃত সার-বীজ দুটি ভ্যানে করে বিক্রির জন্য মাহমুদুলের বাসায় নিয়ে যাই।

 

মান্দা উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার চলতি মৌসুমে আউশ প্রণোদনার বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। এ বছর উপজেলার ১৪ ইউনিয়নে ১ হাজার ৬০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে এ প্রণোদনা দেওয়া হবে। বৃহস্পতিবার উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের কৃষকদের মাঝে প্রণোদনার সার ও বীজ বিতরণের দিন ধার্য ছিল।উপজেলা কৃষি কর্মকর্তা শায়লা শারমিন জানান, ঘটনাস্থল মাহমুদুল হকের বাড়িতে মজুদ থাকা ১২৫ বস্তা সার ও বীজ জব্দ করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ সংবাদ
copyright protected
%d bloggers like this: