বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০২:৪০ পূর্বাহ্ন

নকল ওষুধের কারখানায় অভিযান চালিয়ে আনিস নামে একজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ
Reporter Name
Update : বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

সত্য খবর ডেক্স । ২৪ এপ্রিল ২০২১ ।

রাজশাহী নগরীতে নকল ওষুধের একটি কারখানায় অভিযান চালিয়ে আনিস নামে এক জনকে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি) গতকাল  শুক্রবার (২৩ এপ্রিল) রাত ৯টার দিকে আনিসের নিজ বাড়িতে অভিযান চালিয়ে বিপুল  পরিমানে নকল ওষুধ ও ওষুধ তৈরির সরঞ্জামসহ তাকে গ্রেপ্তার করা হয়।সূত্রমতে, আসিন দীর্ঘদিন থেকে নিজ বাড়িতে ওষুধ তৈরির কারখানা বসিয়ে দেশের সনামধন্য কম্পানিগুলোর অধিক ব্যবহৃত ওষুধগুলোর নকর তৈরি করছিলেন।

 

তিনি স্কয়ার, নাভানা, রিলায়েন্স এবং এসবি ল্যবরেটরিজের মতো কম্পানির এন্টিবায়োটিক, এ্যসিডিটি (সেকলো) তৈরি করতেন। এসব ওষুধ তৈরির জন্য তিনি নিজ বাড়িতে ওষুধ তৈরির মেশিন বসিয়েছেন। আর এসব কাজে তাকে সহায়তা করে আসছিলেন তার স্ত্রী, সন্তানসহ নিকট আত্মীয়রা। আনিস এর আগে ঢাকার একটি কম্পানিতে কাজ করতেন।এদিকে আনিসের ওষুধের এই অবৈধ ব্যবসা পরিচালনার জন্য স্থানীয় ৪ জন সাংবাদিকসহ একটি থানা ও ফাঁড়ির পুলিশকে অর্থ প্রদান করতেন।

 

প্রতিমাসে মাসোহারা হিসেবে তিনি পুলিশ ও সাংবাদিককে প্রায় ষাট হাজার টাকা পরিশোধ করতেন।ডিবির এসি রাকিবুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে আনিসের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় তার বাড়ি থেকে বিপুল সংখ্যক নকল ওষুধ, ওষুধ তৈরির কাঁচামাল এবং যন্ত্রাংশ উদ্ধার করা হয়েছে।আনিসের কাছ থেকে সাংবাদিক ও পুলিশের মাসোহারা আদায়ের বিষয়ে ডিবির এই কর্মকর্তা জানান, অভিযোগের সত্যতা কতটুকু তা দেখতে হবে। এরপর তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ সংবাদ
copyright protected
%d bloggers like this: