বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০২:২৩ পূর্বাহ্ন

দৌলতপুর সীমান্তের ওপার ভারত ভূ-খন্ড থেকে বাংলাদেশী নারীর লাশ উদ্ধার : ৪দিন পর ফেরত দিয়েছে বিএসএফ
এইচ রহমান
Update : বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

এইচ রহমান কুষ্টিয়া ।। বুধবার ২ জুন ২০২১ ।

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তের ওপার ভারত ভূ-খন্ড থেকে রাশিদা খাতুন (৪০) নামে বাংলাদেশী নারীর লাশ উদ্ধার হওয়ার ৪দিন পর পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত দিয়েছে বিএসএফ। আজ মঙ্গলবার বিকাল ৩.১৫টার দিকে ১৫১-১৪ (এস) সীমান্ত পিলার সংলগ্ন ভারতের চরমেঘনা সীমান্তে বিজিবি’র নিকট লাশ হস্তান্তর করে বিএসএফ। এসময় বিজিবির পক্ষে উপস্থিত ছিলেন, ৪৭বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ প্রাগপুর কোম্পানী কমান্ডার সুবেদার আমাজাদ হোসেন ও দৌলতপুর থানার উপ-পরিদর্শক জিয়াউর রহমান জিয়া এবং বিএসএফর পক্ষে উপস্থিত ছিলেন, ভারতের

 

পশ্চিমবঙ্গের নদীয়া জেলার চরমেঘনা বিএসএফ ক্যাম্পের অধিনায়ক এসি বিমল কুমার, হোগলবাড়িয়া থানার ইন্সপেক্টর ফারুক হোসেন ও করিমপুর থানার ওসি পিন্টু সরকার। পরে নিহত রাশেদা খাতুনের লাশ বাংলাদেশে নেওয়ার তার পরিবারের নিকট হস্তান্তর করে বিজিবি। উল্লেখ্য, গত শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দৌলতপুরের বিলগাথুয়া-জয়পুর সীমান্তের ১৫১-৭(এস) সীমান্ত পিলার সংলগ্ন ভারত ভূ-খন্ডের কুড়মিপাড়া ভাদ্রিখোলা সীমান্ত এলাকার ধানখোলার পাশে নিহত বাংলাদেশী নারীর লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা ভারতের হোগলবাড়িয়া থানা পুলিশকে খবর দেয়।

 

 

খবর পেয়ে হোগলবাড়িয়া থানা পুলিশ নিহত নারীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের কৃষ্ণনগর জেলা সদর জেনারেল হাসপাতাল  মর্গে প্রেরণ করে। নিহত নারীর লাশ ফেরত চেয়ে বিএসএফর নিকট পত্র প্রেরণ করে বিজিবি। ঘটনার ৪দিন পর আজ পতাকা বৈঠকের মাধ্যমে রাশিদা খাতুনের লাশ ফেরত দেয় বিএসএফ।স্বামী পরিত্যক্তা নিহত ওই নারী দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের গুড়ারপাড়া গ্রামের আব্দুল কাদেরের মেয়ে এবং সে মৃগি রোগে আক্রান্ত ছিল। তবে তাকে কিভাবে হত্যা করা হয়েছে বা কিভাবে মারা গেছে তা জানা যায়নি। গত শুক্রবার সকাল ১০টার দিকে বাড়ি থেকে বের হয়ে রাশিদা খাতুন আর বাড়ি ফিরেনি বলে পরিবার সূত্র জানিয়েছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ সংবাদ
copyright protected
%d bloggers like this: