বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৯:০৩ পূর্বাহ্ন

আসবাবপত্র বোঝাই পিকআপ:আলমারি ও ওয়্যারড্রোবের পেছনে মিললো ৫০ কেজি গাঁজা, আটক ২
মোঃ ফয়সাল ইকবল
Update : বুধবার, ২৮ জুলাই ২০২১

সত্যখবর ডেস্ক ।। ১৪ জুন সোমবার ২০২১ ।

আসবাবপত্র বোঝাই পিকআপ। গন্তব্য ঢাকা থেকে মুন্সিগঞ্জ। পথে গোয়েন্দাদের চ্যালেঞ্জ। আসবাবপত্রের আড়ালে মাদক চোরাচালানের তথ্য আছে। শেষ পর্যন্ত আলমারি আর ওয়্যারড্রোবের পেছন থেকে উদ্ধার করা হয় বিশেষ কায়দায় লুকানো ৫০ কেজি গাঁজা। এক নারীসহ দুজনকে গ্রেপ্তারের পর পুলিশ বলছে, গতিবিধি পর্যবেক্ষণে মাদক কারবারিরা জিপিএস ট্র্যাকিং সার্ভিসের আওতায় নিয়ে এসেছিল পিকআপটি।

আসবাবপত্র বোঝাই এই পিকআপ ভ্যানটি আটক করে নিয়ে আসা হয় মিন্টো রোডের গোয়েন্দা কার্যালয়ে। ভ্যানটিতে মাদকের একটি বড় চালানের তথ্য আছে পুলিশের কাছে।পিকআপে থাকা সব আসবাবপত্রে তল্লাশি শুরু করে গোয়েন্দারা। একজন কাঠমিস্ত্রি দিয়ে খোলা হয় ওয়্যারড্রোবের পেছনের অংশটি। তাতেই বেরিয়ে আসে একের পর এক গাঁজার পুঁটলি।

গোয়েন্দা তথ্য অনুযায়ী, পিকআপটিতে আরো মাদক থাকার কথা। এবার খোলা হয় আলমারি। পেছনের অংশে তৈরি করা হয়েছে বিশেষ কম্পার্টমেন্ট। এখানেও থরে থরে সাজানো গাঁজার পুঁটলি।ওজন দিয়ে দেখা গেল প্রায় ৫০ কেজি গাঁজা। ব্রাহ্মণবাড়িয়ার কসবা থেকে ঢাকা হয়ে মুন্সিগঞ্জে যাওয়ার কথা ছিল চালানটির।পিকআপটির চালক ও এক নারীকে গ্রেপ্তারের পর পুলিশের দাবি, তাদের চোখ ফাঁকি দিতেই বাসা বদলের আড়ালে মূলত মাদক চোরাচালান করছিল চক্রটি।

এ ছাড়া গাড়িটির গতিবিধি খেয়াল রাখতে ব্যবহার করা হয়েছে জিপিএস পদ্ধতি।ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার মশিউর বলেন, যারা বড় দাগের মাদকের ব্যবসায়ী তারা বিভিন্ন কৌশল অবলম্বন করেন। তাদের লাইন, ড্রাইভারকে নিয়ন্ত্রণে জিপিএস ব্যবহার করেন।পুলিশ বলছে, শুধু মাদক কারবারি নয়, আইনের আওতায় আনতে হবে ভোক্তাদের। নাইলে এর লাগাম টানা সম্ভব নয়।

 

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, আমরা যারা যেভাবে চোরাচালান ধরতেছি, ঠিক তেমনিভাবে যারা ভোক্তা তাদেরকে আইনের আওতায় নিয়ে আসতে হবে।রাজধানীতে প্রতিদিনই নিত্য নতুন কায়দায় ঢুকছে মাদক। আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার হলেও কোনোভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না মাদক চোরাচালান।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ সংবাদ
copyright protected
%d bloggers like this: