সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৭:৫২ অপরাহ্ন

প্রথম দিনের মতন চলছে কুষ্টিয়া জেলার মিরপুর পৌর এলাকায় বিধি নিষে
আলম মন্ডল
Update : সোমবার, ২৬ জুলাই ২০২১

আলম মন্ডল মিরপুর ।। বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

সাম্প্রতিক কুষ্টিয়া জেলার মিরপুর পৌর এলাকায় করোনা ভাইরাস জনিত রোগ (কোভিড-১৯) এর সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় এবং সার্বিক পরিস্থিতি বিবেচনায় জেলা প্রশাসক,মহোদয়ের অনুমতিক্রমে এবং মিরপুর করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি ও উপজেলা নাগরিক কমিটির সমন্বিত সিদ্ধান্ত মোতাবেক আজ ১৭-০৬-২০২১ ভোর ০৬.০০ টা হতে ২৩-০৬-২০২১ ভোর ০৬.০০ টা পর্যন্ত অধিক সংক্রমিত এলাকা বিবেচনায় মিরপুর পৌর এলাকাধীন কঠোর বিধিনিষেধ আরোপ করেন।সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান শপিংমল দোকান রেস্টুরেন্ট বন্ধ থাকবে।

তবে কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান সকাল ০৮ হতে দুপুর ০২ পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে। উল্লেখ্য কাঁচা বাজারের পার্শ্বে বাড়তি জায়গা থাকলে সেখানে বাজার সম্প্রসারণ করা যাবে।বিধিনিষেধ চলাকালীন সময়ে মিরপুর পৌরসভা এলাকায় সকল ধরনের যান চলাচল বন্ধ থাকবে শুধু স্থানীয় থ্রী হুইলার সামনে ১ জন ও পেছনে ১ জন যাত্রী বহন করতে পারবে।অতি জরুরী প্রয়োজন ব্যতীত (ঔষধ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয় চিকিৎসা সেবা মৃতদেহ দাফন/সৎকার ইত্যাদি) কোনভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবেনা।

তবে টিকা কার্ড প্রদর্শন সাপেক্ষে টীকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে। সকল পর্যটনস্থল, রিসোর্ট,কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে।জনসমাবেশ হয় এমন ধরনের সামাজিক বিবাহোত্তর অনুষ্ঠান (ওয়ালিমা) জন্মদিন পিকনিক,পার্টি,ইত্যাদি রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে।

জরুরী প্রয়োজনে চলাচলকারী সকলকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করতে হবে। শুধুমাত্র জরুরী সরকারের নির্মাণ কাজ স্বাস্থ্য বিধি অনুসরণ করে চলমান থাকবে এবং এ সংক্রান্ত পণ্য পরিবহণ বিধি নিষেধের আওতা বহির্ভূত থাকবে।আইন শৃঙ্খলা এবং জরুরী পরিষেবা যেমন- কৃষি উপকরণ খাদ্যশস্য,খাদ্য দ্রব্য পরিবহন ত্রাণ বিতরণ,সেবা স্বাস্থ্যসেবা গণমাধ্যম (প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া) সরকারের রাজস্ব আদায়ের সাথে সম্পৃক্তত সকল দপ্তর/সংস্থা জরুরী পরিষেবা আওতাভুক্ত হবে এবং তাদের কর্মচারী ও যানবাহন নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ সংবাদ
copyright protected
%d bloggers like this: