শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:১৮ অপরাহ্ন

নতুন করে কুষ্টিয়া পৌরসভাধীন সমগ্র এলাকায় নিম্নরূপ বিধি-নিষেধ আরোপ করা হলো
মোঃ ফয়সাল ইকবল
Update : শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

সত্যখবর ডেস্ক ।। শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮ ।

করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের ফলে সৃষ্ট বর্তমান পরিস্থিতি বিবেচনায় এবং জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির ১৭.০৬.২০২১ খ্রি. তারিখের সভার সিদ্ধান্ত মোতাবেক সূত্রোক্ত স্মারকের অনুবৃত্তিক্রমে ১৮.০৬.২০২১ খ্রি. তারিখ দিবাগত রাত ১২:০১ মিনিট হতে আগামী ২৫.০৬.২০২১ খ্রি. তারিখ মধ্যরাত (১২:০০ টা) পর্যন্ত কুষ্টিয়া জেলার কুষ্টিয়া পৌরসভাধীন সমগ্র এলাকায় নিম্নরূপ বিধি-নিষেধ আরোপ করা হলো

ক) সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, দোকান, রেস্টুরেন্ট বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান সকাল ০৮:০০ টা হতে দুপুর ১:০০ টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে ।(খ) বিধি-নিষেধ চলাকালীন সময়ে কুষ্টিয়া পৌরসভা এলাকায় সকল ধরনের যানচলাচল বন্ধ থাকবে।

গ) অতি জরুরী প্রয়োজন ব্যতীত (ঔষধ ও নিত্যপ্রয়ায়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ইত্যাদি) কোনভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। তবে টীকা কার্ড প্রদর্শন সাপেক্ষে টীকা গ্রহনের জন্য যাতায়াত করা যাবে।(ঘ) সকল পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে।(ঙ) জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক (বিবাহোত্তর অনুষ্ঠান (ওয়ালিমা), জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি), রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে। (চ) জরুরী প্রয়োজনে চলাচলকারী সকলকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করতে হবে।

(ছ) শুধুমাত্র জরুরি সরকারি নির্মাণ কাজ স্বাস্থ্যবিধি অনুসরণ করে চলমান থাকবে এবং এ সংক্রান্ত পণ্য পরিবহন বিধি-নিষেধের আওতা বহির্ভূত থাকবে।(জ) আইন-শৃঙ্খলা এবং জরুরি পরিষেবা যেমন- কৃষি উপকরণ, খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা, গণমাধ্যম (প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া), বিদ্যুৎ, পানি, জ্বালানি, ফায়ার সার্ভিস জরুরি পরিষেবার আওতাভুক্ত হবে এবং তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে। ঝ) পূর্বের ন্যায় শিল্প-কারখানাসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। তবে, শ্রমিকদের স্ব স্ব প্রতিষ্ঠান কর্তৃক নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় আনা-নেওয়া নিশ্চিত করতে হবে।উক্ত শর্তাবলী সংশ্লিষ্ট সকলকে কঠোরভাবে মেনে চলার জন্য বলা হলো। অন্যথায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ সংবাদ
copyright protected
%d bloggers like this: