সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৭:৫৮ অপরাহ্ন

কুষ্টিয়ার কুমারখালীতে দোকানপাট খোলা রাখায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৪ জনকে ৩৭ হাজার টাকা জরিমানা
মোঃ ফয়সাল ইকবল
Update : সোমবার, ২৬ জুলাই ২০২১

সত্যখবর ডেস্ক ।। মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ ।

কুষ্টিয়ার কুমারখালীতে ৭দিনের লকডাউন কার্যকর করতে প্রশাসন কঠোর পদক্ষেপ নিয়েছে। আজ মঙ্গলবার দুপুরে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে ১৪ টি মামলায় ৩৭ হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট। সকাল থেকেই পুলিশ প্রশাসনের টহল অব্যাহত ছিলো।ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তামান্না তাসনীম।

এসময় উপজেলার মুল বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান  নিষেধাজ্ঞা অমান্য করে খোলা রাখার অপরাধে ১৪ টি মামলায় ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়।প্রসঙ্গত অস্বাভাবিক হারে করোনা সংক্রমন  বৃদ্ধি পাওয়ায় গত রোববার মধ্যেরাত থেকে সীমান্তবর্তী কুষ্টিয়া জেলায় ৭দিনের লকডাউন ঘোষিত হয়। তারই ধারাবাহিকতায় কুমারখালীতে লকডাউনের ২য় দিন কঠোর ভাবে পালিত হচ্ছে । করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে উপজেলা জুড়ে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন।

উপজেলার পৌরএলাকায় পুলিশ ও উপজেলা প্রশাসনের সরব উপস্থিতি চোখে পড়লেও গ্রাম পর্যায়ে প্রায় সবধরনের দোকান খোলা ও জনসাধারনের চলাফেরা ছিল চোখে পড়ার মতো।জেলার লকডাউন বিষয়ে গণবিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার মধ্যরাত থেকে ২৭জুন মধ্যেরাত পর্যন্ত জেলার সকল ব্যবসা প্রতিষ্ঠান, কল-কারখানা, শপিংমল, দোকান, রেষ্টুরেন্ট ও চায়ের দোকান, পর্যটন ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার ও মুদির দোকান সকাল ৭টা থেকে ১২টা পর্যন্ত স্বাস্ব্যবিধি মেনে খোলা রাখা যাবে।

বিধি-নিষেধ চলাকালীন সময়ে জেলার অভ্যন্তরে আন্ত:জেলা ও দূরপাল্লার সকল ধরনের গণপরিবহন, ইজিবাইকসহ সকল যান্ত্রিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। বন্ধ থাকবে গরুর হাটসহ জেলার সকল সাপ্তাহিক হাট-বাজার। এদিকে কুমারখালী উপজেলায় গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে  ২৫ জন এবং  মৃত্যুবরণ করেছেন ১ জন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ সংবাদ
copyright protected
%d bloggers like this: