বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:১৪ পূর্বাহ্ন

খুলনায় ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৭৪ জন,চিকিৎসাধীন ১১ জনের মৃত্যু
Reporter Name
Update : বুধবার, ২৮ জুলাই ২০২১

সত্যখবর ডেস্ক ।। শনিবার, ০৩ জুলাই ২০২১, ১৯ আষাঢ় ১৪২৮ ।

২৪ ঘন্টায় খুলনায় চিকিৎসাধীন অবস্থায় করোনায় সংক্রমনে ১১ জনের মৃত্যু হয়েছে। শুক্রবা সকাল ৮টা থেকে আজ রবিবার সকাল ৮ টা ২৪ ঘন্টায় তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ৬জন ও বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ৪ জন ও ২৫০ শয্যা ( সদর হাসপাতাল) হাসপাতালে মৃত্যু ১ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া গেল ২৪ ঘন্টায় খুলনার ৯ উপজেলা, একটি বেসরকারী হাসপাতাল ও খুলনা খুলনা বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭৪ জনের করোনা সনাক্ত হয়েছে।

খুলনা সিভিল সার্জনের পক্ষে মেডিকেল অফিসার ( রোগ নিয়ন্ত্রন) ডাঃ শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার ৮টা পর্যন্ত খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল , ২৫০ শয্যা হাসাপতাল ও বেসকারী গাজী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১১ মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ৬ , ২৫০ শয্যা ( সদর হাসাপাতাল) হাসপাতালে ১ ও গাজী মেডিকেলে ৪ জনের মৃত্যু হয়। ডাঃ ঊষা বলেন, গেল ২৪ ঘন্টায় খুলনার ৯ উপজেলা, বেসরকারী গাজী মেডিকেল হাসপাতাল ও খুলনা বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭০ জন করোনা সন্তাক্ত হন।
ডাঃ সাদিয়া মনোয়ারা ঊষা আরো বলেন, খুলনা ৩ টি হাসপাতালে ৪০২ জন করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন । হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২১৩ জন, ২৫০ শয্যা (খুলনা সদর) হাসপাতালে ৭০ জন ও বেসরকারী গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ১২০ জন রয়েছে। গেল ২৪ ঘন্টায় এই ৩টি হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ৭৪ জন । বর্তমানে খুলনায় করোনা সংক্রমনের হার ৪১ শতাংশ। তিনি বলেন, ২৪ ঘন্টায় ৩টি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ব্যাক্তিদের মধ্যে খুলনা জেলার ৭ জন ও বাকী ১জন অন্য জেলার।
খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, খুলনা করোনা ডেডিকেট হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু হয়েছে।
মৃতরা হলেন নগরীর ফুলবাড়িগেটের আনোয়ারা খাতুন , সোনাডাঙ্গার নাজমা, রূপসার নুর ইসলাম , ডুমুরিয়ার মোশারেফ,সাতক্ষীরার শ্যামনগরের সূবর্ণা, ও যশোর সদরের মো. শরিফুল। তিনি আরো জানান, হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ২১৩ জন। যার মধ্যে রেড জোনে ১১৩ জন, ইয়ালো জোনে ৬০জন, আইসিইউতে ২০ জন ও এইচডিসিতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৩৫ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ২৬ জন।
খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় যশোরের বারান্দিপাড়ার আলেয়া বেগম নামের এক নারীর মৃত্যু হয়েছে।বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৭০ জন, তার মধ্যে ৩৩জন পুরুষ ও ৩৭ জন মহিলা। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১২জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন।
আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ সংবাদ
copyright protected
%d bloggers like this: