বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:০৪ পূর্বাহ্ন

আজ থেকে সারাদেশে টিসিবির পণ্য বিক্রিয় শুরু
জীবন বিশ্বাস
Update : বুধবার, ২৮ জুলাই ২০২১

সত্যখবর ডেস্ক ।। সোমবার, ০৫ জুলাই ২০২১, ২১ আষাঢ় ১৪২৮ ।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণে টালমাটাল সময়ের মাঝে ভোক্তাদের কম দামে পণ্য সরবরাহ করতে আবারও ট্রাক সেল চালু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ টিসিবি।

সোমবার থেকে সারাদেশে এই ট্রাক সেল শুরু হয়েছে। মাঝখানে ইদের কয়েকদিন সাধারণ ছুটি ছাড়া টিসিবির পণ্য সরবরাহ চলবে আগামী ২৯ জুলাই পর্যন্ত। একই সাথে এই দফায় ডিলারদের জন্য পণ্য বরাদ্দ বাড়ানোর কথাও ভাবছে সংস্থাটি।

এ প্রসঙ্গে টিসিবির যুগ্ম পরিচালক ও মুখপাত্র হুমায়ুন কবির গণমাধ্যমকে বলেন, করোনার সময় কম দামে পণ্য সরবরাহ করতে উদ্যোগ নেওয়া হয়েছে। মানুষ যেন বেশি বেশি করে পণ্য পায় এ জন্য ডিলারদের বরাদ্দ বাড়ানো হচ্ছে।

টিসিবির এই কর্মকর্তা বলেন, করোনায় সাধারণ ক্রেতাদের কথা চিন্তা করে প্রতিটি ট্রাকে আগের চেয়ে বেশি তেল, ডাল ও চিনি সরবরাহ করা হবে। তবে কী পরিমাণ বাড়ানো হবে এই মুহূর্তে বলা যাচ্ছে না। ভোক্তাদের চাহিদা মোতাবেক পণ্য সরবরাহ করাই আমাদের লক্ষ্য।

ইতোমধ্যে দেশজুড়ে টিসিবির ৪০০ ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করা হচ্ছে। এরমধ্যে ঢাকা সিটিতে ৮০টি ও চট্টগ্রাম সিটিতে ২০টি ট্রাক রয়েছে। এছাড়া প্রতিটি মহানগর ও জেলা শহরেও ট্রাক সেলের মাধ্যমে পণ্য বিক্রি করা হবে। এসব ট্রাকে কেজিপ্রতি ৫৫ টাকা দরে চিনি ও ডাল এবং লিটারপ্রতি ১০০ টাকা দরে সয়াবিন তেল বিক্রি করা হবে। পাশাপাশি টিসিবির বিক্রয় কেন্দ্রগুলোতে পাওয়া যাবে সকল পণ্য।

বর্তমানে টিসিবির প্রতিটি ট্রাকে ৬০০ থেকে ৮০০ কেজি চিনি, ৩০০ থেকে ৬০০ কেজি মসুর ডাল এবং ৮০০ থেকে ১২০০ লিটার সয়াবিন তেল বরাদ্দ রাখা হয়েছে। এই বরাদ্দ বাড়বে। একজন ব্যক্তি দৈনিক ২ থেকে ৪ কেজি চিনি, ২ কেজি ডাল এবং ২ থেকে ৫ লিটার ভোজ্যতেল কিনতে পারবেন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ সংবাদ
copyright protected
%d bloggers like this: