বুধবার, ২৮ জুলাই ২০২১, ০২:৪০ পূর্বাহ্ন

খলনায় গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা ১৬৭৫, নতুন আক্রান্ত ৫৮৫ ,২১ জনের মৃত্যু
এইচ রহমান
Update : বুধবার, ২৮ জুলাই ২০২১

এইচ রহমান।বুধবার, ০৭ জুলাই ২০২১, ২৩ আষাঢ় ১৪২৮ ।

খুলনায় গেল ২৪ ঘন্টায় করোনায় সংক্রমনে হাসাপাতালে মুত্যু হয়েছে ২১ জনের।  উপসর্গ নিয়ে মারা গেছে আরো ১ জন । মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮ টা পর্যন্ত সরকারী – বেসরকারী ৪টি হাসপাতালে চিকিৎসাকধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ ছাড়া সুস্থ্য হয়ে হাসাপাতাল থেকে ছাড়পত্র নিয়েছে ৮৭ জন।নতুন রোগী ভর্তি হয়েছে ৯৪ জন ।অন্যদিকে  ২৪ ঘন্টায় খুলনার ৯ উপজেলা, সরকারী ও বেসরকারী হাসপাতালে জনের ১৬৭৫ নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে ৫৮৫ জনের করোনা সনাক্ত হয়েছে ।খুলনা সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ জানান, গত ২৪ ঘন্টায়  (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার ৮টা পর্যন্ত ) খুলনার ৪টি হাসপাতালের করোনা ইউনিটে  চিকিৎসাধীন অবস্থায় ২১ জনের মৃত্যু  হয়েছে। এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ৯ , ২৫০ শয্যা ( সদর হাসাপাতাল) হাসপাতালে ৫,  শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ২, ও গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জনের মৃত্যু হয়েছে । তিনি বলেন, খুলনার ৯ উপজেলা, সরাকরী ও বেসরকারী হাসপাতালে  ১৬৯৫ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে ৫৮৫ জন করোনা সন্তাক্ত হন। ডাঃ নিয়াজ আরো বলেন, বর্তমানে খুলনার ৪টি হাসপাতালে ৪২৮ জন করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন । হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ১৮৯ জন, ২৫০ শয্যা (খুলনা সদর) হাসপাতালে ৬৫ জন , শহীদ শেখ আবু নাসের হাসপাতালে ৪৩ ও বেসরকারী গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ১৩১ জন রয়েছে। গেল ২৪ ঘন্টায় এই ৪টি হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ৯৪ জন ।

সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৮৭ জন । বর্তমানে খুলনায় করোনা সংক্রমনের হার ৩৪ শতাংশ। তিনি জানান, হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ব্যাক্তিদের মধ্যে খুলনা ১০, বাগেরহাট বাগেরহাট ৪, যশোর  ৪, নড়াইল ২ ও সাতক্ষীরা জেলার ১জন ।খুলনা মেডিকেল কলেজ হাসপাতারের করোনা ইউনিটের ফোকালপার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় করোনা ইউনিটে হাসপাতালে ৯জনের মৃত্যু হয়েছে। উপসর্গে নিয়ে আরো একজন মারা গেছে।

মৃত ব্যক্তিরা হলেন, খুলনা মহানগরের সোনাডাঙ্গার ঝর্ণা বেগম, লবনচরার রুমানা বেগম , বটিয়াঘাটা উপজেলার নারায়ন চন্দ্র , বাগেরহাট ফকিরহাট উপজেলার সুনীল রায়, আব্দুল হামিদ, নড়াইল জেলার নড়াগাতী এলাকার এসএম বোরহান ,যশোর সদরের ঝুমুর বেগম, সাতক্ষীরা জেলার কেশবপুরের সুশান্ত কুন্ডু ও শরিফা খাতুন। ডাঃ সুহাস বলেন, বর্তমানে এই ইউনিটে  চিকিৎসা নিচ্ছেন ১৮৯ জন। এর মধ্যে রেড জোনে ১১৬ জন, ইয়ালো জোনে ৩৪ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৪১ জন।

সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন  ৩২ জন।খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ চন্দ্র দেবনাথ জানান, ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে ২ নের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনার পাইকগাছার আব্দুল হালিম ও সাতক্ষীরা জেলার আব্দুল মাজেদ শেখ । করোনায় আক্রান্ত ৪৩ জন রোগী চিকিৎসা নিচ্ছেন । এর  মধ্যে আইসিইউতে ৯ জন রয়েছেন। খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, ২৪ ঘন্টায় হাসপাতালে ৫ জনের মৃত্যু হয়েছে।

মৃতরা হলেন, নগরীর ফুলবাড়ীগেট মিরেরডাঙ্গার রেজাউল ইসলাম  তেরখাদা উপজেরার আনন্দনগরের আকলিমা , যশোর কেশবপুরের পদ্মরানী, বাগেরহাটে জেলার মংলার প্রভুনাথ, ও  রামপালের রুহিকরণ । এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৬৫ জন, তার মধ্যে ৩২জন পুরু ও ৩৩ জন মহিলা। ২৪ ঘন্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ২৬ জন। সুস্থ হয়ে হাসপাতাল ত্যাগ করেছেন ২৫ জন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ সংবাদ
copyright protected
%d bloggers like this: