বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৪ পূর্বাহ্ন

চীনের পূর্বাঞ্চলীয় সুঝু শহরে একটি হোটেল ধসের ঘটনায় অন্তত ১৭ জনের মৃত্যু
মোঃ ফয়সাল ইকবল
Update : বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

সত্যখবর ডেস্ক ।। বুধবার, ১৪ জুলাই ২০২১, ৩০ আষাঢ় ১৪২৮ ।

চীনের পূর্বাঞ্চলীয় সুঝু শহরে একটি হোটেল ধসের ঘটনায় অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। ঘটনার ৩৬ ঘণ্টা ধরে উদ্ধার অভিযান চালানোর পর বুধবার (১৪ জুলাই) সকাল পর্যন্ত উদ্ধারকর্মীরা ধ্বংসস্তূপ থেকে ২৩ জনকে উদ্ধার করেন। যার মধ্যে ১৭ জন মৃত ও ৬ জন জীবিত অবস্থায় ছিলেন।প্রাথমিক তদন্তে দেখা গেছে, ভবনটির মালিক নিয়ম ভেঙে ভবন ঊর্ধ্বমুখী সম্প্রসারণ করতে থাকেন। যার কারণে দুর্ঘটনাটি ঘটেছে।

স্থানীয় একজন বাসিন্দা ব্রিটিশ মিডিয়া বিবিসি নিউজকে বলেছেন, ভবনের তিনটি ফ্লোর থাকার কথা। কিন্তু বছরের পর বছর তারা অতিরিক্ত ফ্লোর সংযোজন করতে থাকে।জিয়াংসুর প্রাদেশিক সরকারের পক্ষ থেকে বলা হয়, তদন্ত টিম ঘটনাটির তদন্ত করে দেখছে। অপরাধীদের অবশ্যই শাস্তির আওতায় আনা হবে।গত সোমবার স্থানীয় সময় বিকাল তিনটা ৩৩ মিনিটে সিজি কাইউয়ান নামক হোটেলটি ধসে পড়ে। এই ঘটনায় ৬০০ জনেরও বেশি উদ্ধারকর্মীকে মোতায়েন করা হয়।প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছিল, হোটেলটি ধসের সময় তাতে ১৮ জন লোক ছিল। ভবনে ৫৪টি কক্ষ ছিল।

তারপর জানা যায় সেখানে আরও পাঁচজন অনিবন্ধনকৃত অতিথি ছিল। যে ছয়জনকে জীবিত উদ্ধার করা হয়েছে তার মধ্যে পাঁচজনের অবস্থা স্থিতিশীল। একজন কোনো আঘাতপ্রাপ্ত হননি।উল্লেখ্য, চীনে দুর্বল অবকাঠামো নির্মাণকে ভবন ধসের জন্য দায়ী করা হয়। গত বছর চীনের ফুজিয়ান প্রদেশে একটি হোটেল ধসের ঘটনায় ২৯ জন মারা যান। পরে তদন্তে জানা গিয়েছিল, ভবন নির্মাণে গুরুতর সমস্যা ছিল।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর
জনপ্রিয়
সর্বশেষ সংবাদ
copyright protected
%d bloggers like this: