বুধবার, ২৮ জুলাই ২০২১, ০২:৪৩ পূর্বাহ্ন

খুলনায়৬৩২ নমুনা পরীক্ষয় করোনা সনাক্ত ২শ জন ২৪ ঘন্টায় হাসপাতালে মুত্যু ১০ , ভর্তি ৫৭ ,সুস্থ ৬৪ জন
বাবুল আকতার খুলনা
Update : বুধবার, ২৮ জুলাই ২০২১

বাবুল আকতার , খুলনা ।। শনিবার, ১৭ জুলাই ২০২১, ১ শ্রাবণ ১৪২৮ ।

খুলনায় সাধারন মানুষের মধ্যে সচেতনতা না বাড়লেও প্রতিদিনই কমছে করোনা সংক্রমনে মৃত্যু ও আক্রান্তের সংখ্য । লাফি লাফিয়ে যে ভাবে এ রোগের সংখ্যাসরকারী বেসরকারী হাসাপাতালে বাড়তে শুরু করেছিল তাতে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীদের প্রতিনিয়ত হিমসিম খেতে হয়েছে । ডাক্তারদের অক্লান্ত  পরিশ্রম ও সুচিকিৎসার কারনে  চলতি জুলাই মাসের শুরু থেকে কমে এসেছে মৃত্যু ও আক্রান্তের হার । গেল ২৪ ঘন্টায় খুলনার ২ হাসপাতালের করোনা ইউনিটে ১০ জনের মৃত্যু হয়েছে। সরকারী- বেসরকারী হাসপাতালে শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮ টা পর্যন্ত তাদের মৃত্যু হয়। এ ছাড়া করোনা উপসর্গ নিয়ে আরো ১জন মারা গেছে। মৃতদের মধ্যে খুলনা জেলার ৭,  নড়াইল ২ ও যশোর জেলার ১ জন। হাসপাতাল চিকিৎসায় থাকা রোগীদের মধ্যে সুস্থ্য হয়ে ৬৪ জন ছাড়পত্র নিয়েছেন ।

এদিকে গেল ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৬৬৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ২০০ জন করোনা সনাক্ত হয়েছে । এ ল্যাবে খুলনা জেলার ৪৬১ জনের নমুনা সংগ্রহ করা হয়।  এতে  করোনায় আক্রান্ত হয়েছেন ১৪৯  জন । গেল ২৪ ঘন্টায় এই ৪টি হাসপাতালে  ৫৭ জন  নতুন রোগী ভর্তি হয়েছেন। খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ, করোনা প্রতিরোধ ও চিকিৎসা ব্যবস্থাপনা বিষয়ক কমিটির সভাপতি ডা: মেহেদী নেওয়াজ জানান, খুলনা মেডিকেল কলেজের ল্যাবে মোট ৬৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়।  এর মধ্যে ২০০ জন করোনা  শনাক্ত হয়েছে । খুলনা জেলার ৪৬১ জনের  নমুনা সংগ্রহ করা হয়। এদের মধ্যে  করোনা শনাক্ত হয়েছে ১৪৯ জন। হয়েছেন ১৪৯  জন । এ ছাড়া যশোর ১৪, নড়াইল ২, পিরোজপুর ২, ঢাকা ১ ও বরিশাল জেলার  ১জনের নমুনা পজেটিভ হয়েছে।

 

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমনে হাসপাতালে ৬জনের মৃত্যু হয়েছে। উপসর্গ নিয়ে মারা গেছে আরো ১ জন । তিনি জানান, বর্তমানে হাসাপাতালে চিকিৎসা নিচ্ছেন ২শ জন রোগী। এদের মধ্যে রেড জোনে ১৩৬, ইয়ালো জোনে ২৪ , এইচডিইউতে ২০ ও আইসিইউতে ২০ জন । তিনি জানান, এই হাসপাতালে গত ২৪ ঘন্টায় ২৮ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। এ ছাড়া হাসপাতাল থেকে  সুস্থ্য হয়ে ছাড়পত্র নিয়েছেন ২৯ জন। খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে ডাঃ প্রকাশ দেবনাথ জানান, গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে কোন রোগীর মৃত্যু হয়নি।  তিনি জানান, করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে হাসপাতালে ৪৪ জন রোগী চিকিৎসা নিচ্ছেন।

 

এ সব রোগীদের মধ্যে আইসিইউতে ১০ ও সাধারন বেডে ৩৪ জন রয়েছেন। ডাঃ প্রকাশ আরো জানান, গত ২৪ ঘন্টায় ১জন নতুন করে ভর্তি হয়েছেন। এ ছাড়া সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে  ছাড়পত্র নিয়েছেন ২ জন। তবে কোন রোগীর মৃত্যু হয়নি। খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, ২৪ ঘন্টায় হাসপাতালে ৯ জন করোনা রোগী ভর্তি হয়েছেন । এদের মধ্যে ৩ জন পুরুষ ও ৬ জন মহিলা। এ ছাড়া ১৩ জন রোগী হাসাপাতাল থেকে সুস্থ্য হয়ে ছাড়পত্র নিয়েছেন । তিনি জানান, সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছাড় পত্র নিয়েছেন ১৩ জন। তবে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তে কোন রোগীর মৃত্যু হয়নি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয়
সর্বশেষ সংবাদ
copyright protected
%d bloggers like this: